Skip to content

Free Ekushey Ananta Font Download

  • by
Ekushey Ananta Font Download

Hello friends, welcome to our blog banglastylishfont.com today we are going to look at a new tech topic called “Ekushey Ananta Font Download.” I hope you enjoy and like this tech article too and find it useful. If you find this information useful, please comment below and let us know. Do you need to follow some simple steps? All you have to do is click on the download button below and the Ekushey Ananta font will be downloaded.

হ্যালো বন্ধুরা, আমাদের ব্লগ banglastylishfont.com-এ স্বাগতম এবং আজ আমরা “Ekushey Ananta Font Free Download” নামে একটি নতুন প্রযুক্তি বিষয়ক বিষয় দেখতে যাচ্ছি। আমি আশা করি আপনি এই প্রযুক্তি নিবন্ধটি উপভোগ করবেন এবং পছন্দ করবেন এবং এটি দরকারী বলে মনে করবেন। আপনি যদি এই তথ্যটি দরকারী বলে মনে করেন, অনুগ্রহ করে নীচে মন্তব্য করুন এবং আমাদের জানান।

চলুন আমাদের প্রসঙ্গে আসি, বর্তমানে বাংলায় অনেক ফন্ট পাওয়া যাচ্ছে। এই সমস্ত ফন্ট দুটি প্রধান প্রকারে পড়ে, একটি ইউনিকোড ফন্ট এবং অন্যটি নন-ইউনিকোড ফন্ট। একুশে অনন্ত ইউনিকোড ফন্টগুলি ব্যবহার করা সহজ এবং অন্যান্য ফন্টগুলি আড়ম্বরপূর্ণ, তবে ব্যবহার করা একটু কঠিন।

Contents

Ekushey Ananta font download

আপনাদের একুশে অনন্ত ফন্টটি স্টাইলিশ অক্ষরের লেখা কিছু ছবি দিচ্ছি তা দেখে আপনার এই ফন্ট ডাউনলোড করবেন কি না তা সিদ্ধান্ত নিতে পারিবেন।

Ekushey Ananta Font Download
Ekushey Ananta Font Download

Some details about this Ekushey Ananta Unicode font

Font Name :Ekushey Ananta ( একুশে অনন্ত)
Font Sub :Regular
Font type :OpenType Layout, Digitally Signed, TrueType Outlines
Version :1.00
Font Unicode :Yes
Download :4522 Times
Font Size :108.3K
Copyright by :banglastylishfont.com

How to install Ekushey Ananta Font on your PC, Android, MAC?

যদিও বাংলা সিম্পল ফন্ট একটি ইউনিকোড ফন্ট যা টাইপ করা সহজ এবং আরও বেশি মানুষ তাদের কম্পিউটারে এই ধরনের ইউনিকোড ফন্ট ব্যবহার করতে পছন্দ করে। কিন্তু এটি নন-ইউনিকোড ফন্ট থেকে বেশ আলাদা এবং উভয় ফন্টের কীবোর্ড লেআউটও আলাদা। কিন্তু নন-ইউনিকোড ফন্ট টাইপ করা খুবই কঠিন এবং এই টাইপিং শেখার জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে।

কিভাবে পিসিতে বাংলা একুশে অনন্ত ফন্ট ইন্সটল করবেন?

  • আপনার কম্পিউটারে একুশে অনন্ত ফন্ট ফাইল ডাউনলোড করুন. ফন্ট ফাইলে সাধারণত একটি .ttf (TrueType ফন্ট) বা .otf (ওপেনটাইপ ফন্ট) এক্সটেনশন থাকবে।
  • ফন্ট ফাইলটিতে ডান ক্লিক করুন এবং মেনু থেকে “ইনস্টল” নির্বাচন করুন। এটি ফন্ট কন্ট্রোল প্যানেল খুলবে।
  • ফন্ট কন্ট্রোল প্যানেলে, ফন্টটি তালিকাভুক্ত হবে।
  • আপনি যদি একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশনে ফন্ট ব্যবহার করতে চান, তাহলে আপনাকে ফন্ট ব্যবহার করার জন্য অ্যাপ্লিকেশন সেট করতে হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি মাইক্রোসফ্ট ওয়ার্ডে ফন্টটি ব্যবহার করতে চান তবে আপনি হোম ট্যাবে “ফন্ট” ড্রপডাউন মেনুতে যেতে পারেন এবং তালিকা থেকে ফন্টটি নির্বাচন করতে পারেন।
  • আপনি যদি উইন্ডোজের সমস্ত পাঠ্যের জন্য ফন্ট ব্যবহার করতে চান, আপনি কন্ট্রোল প্যানেলে যেতে পারেন এবং “আবির্ভাব এবং ব্যক্তিগতকরণ” নির্বাচন করতে পারেন, তারপরে “ফন্টস”। এখান থেকে, আপনি বাংলা সহ বিভিন্ন ভাষার স্ক্রিপ্টের জন্য ডিফল্ট ফন্ট সেট করতে পারেন।

কিভাবে অ্যান্ড্রয়েডে বাংলা একুশে অনন্ত ফন্ট ইনস্টল করবেন?

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি বাংলা একুশে অনন্ত ফন্ট ইনস্টল করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • আপনার ডিভাইসে ফন্ট ফাইল ডাউনলোড করুন. ফন্ট ফাইলে সাধারণত একটি .ttf (TrueType ফন্ট) বা .otf (ওপেনটাইপ ফন্ট) এক্সটেনশন থাকবে।
  • ফন্ট ফাইল খুলুন। এটি ফন্ট ইনস্টলার খুলবে।
  • আপনার ডিভাইসে ফন্ট ইনস্টল করতে “ইনস্টল করুন” এ আলতো চাপুন।
  • ফন্ট ইন্সটল হওয়ার পর, আপনি যেকোন অ্যাপে এটি ব্যবহার করতে পারবেন যা আপনাকে ফন্ট পরিবর্তন করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি সেটিংস অ্যাপে যেতে পারেন এবং আপনার ডিভাইসের জন্য ফন্ট সেট করতে “প্রদর্শন”, তারপর “ফন্ট” নির্বাচন করতে পারেন।

For All MAC users

  • শুরু করতে, আপনাকে প্রথমে একুশে অনন্ত ফন্ট ফাইলগুলি পেতে হবে।
  • যদি ফন্ট ফাইলগুলি জিপ করা হয় বা RAR হয়, তাহলে.zip ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং যেকোনো সামঞ্জস্যপূর্ণ সফ্টওয়্যারের সাথে Extract নির্বাচন করুন।
  • এখন আপনাকে যা করতে হবে তা হল আপনি যে ফন্টগুলি ইনস্টল করতে চান তাতে ডান ক্লিক করুন এবং ইনস্টল নির্বাচন করুন৷
  • এখন আপনি একটি প্রম্পট দেখতে পাবেন যে আপনি প্রোগ্রামটিকে আপনার কম্পিউটারে পরিবর্তন করার অনুমতি দিতে চান কিনা এবং আপনি যদি চান তবে হ্যাঁ ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *